শনিবার, এপ্রিল ১, ২০২৩
spot_img
বাড়িসারা বাংলাসাউদার্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষুব্ধ, কয়েকটি বিভাগে তালা

সাউদার্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষুব্ধ, কয়েকটি বিভাগে তালা

নোয়াখালি প্রতিনিধি৷

চট্টগ্রামের বায়োজিদে সাউদার্ন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগসহ কয়েকটি ভবনে তালা ঝুলিয়ে দিয়েছে আইন বিভাগের প্রাক্তন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকালে আরেফিন নগর প্রধান ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

আন্দোলনকারীরা জানান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সিদ্ধান্ত মোতাবেক নির্দিষ্ট আসন সংখ্যার বাইরে আইন বিভাগে অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি নেয়ায় শিক্ষার্থীরা বার কাউন্সিলে রেজিস্ট্রেশন এবং ফরম পূরণ করতে পারছেন না।

এর প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আইন বিভাগসহ এডমিন অফিস, প্রশাসনিক ভবন ও শিক্ষকদের ভবনে তালা ঝুলিয়ে দেয়। সাথে সাথে তারা দ্রুত এ সমস্যা সমাধানের দাবি জানান।

সাউদার্ন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রধান মুর্তজা ইসলাম তারেক বলেন, বার কাউন্সিলের পরীক্ষা নিয়ে একটা মামলা চলমান আছে। আগামী মঙ্গলবার এই মামলার শুনানি হবে। আমরা আদালতের আদেশের অপেক্ষায় আছি। অন্য বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রে জরিমানা নিয়ে অনুমতি দিয়েছেন আদালত। সেরকম হবে আশা করছি। শিক্ষার্থীদের অভিযোগ আমরা জানি। এ মুহুর্তে বিষয়টি বিচারাধীন থাকায় এর বেশি কিছু বলা যাচ্ছে না।

বায়োজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান বলেন, এটা বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ বিষয়। ঘটনাস্থলে পুলিশ উপস্থিত রয়েছে।

উল্লেখ্য ২০১৪ সালে আইন বিভাগের শিক্ষার মান নিয়ে প্রশ্ন তোলে বার কাউন্সিল। আইন বিভাগ থেকে পাস করা শিক্ষার্থীদের ফলাফল খুবই নিম্নমানের বলে অভিযোগ উঠে। এরপর এ বিষয়ে কড়াকড়ি আরোপ করে ইউজিসি। আইন বিভাগে প্রতি সেমিস্টারে ৫০ জনের বেশি ভর্তি না করানোর বিষয়ে বিশ্ববিদ্যালয়গুলোতে চিঠি দেয় ইউজিসি। বিশ্ববিদ্যালগুলো আদালতে গেলে ২০১৭ সালের ১২ এপ্রিল দেশে সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়য়ে আইন বিভাগে প্রতি সেমিস্টারে ৫০ জনের বেশি শিক্ষার্থী ভর্তি করাতে পারবে না বলে উচ্চ আদালত রায় দেয়।

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, cbnnews04@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন chinabanglanews আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

আমাদের লাইক পেজ

- Advertisment -spot_img

জনপ্রিয় পোস্ট