শনিবার, জুন ১০, ২০২৩
spot_img
বাড়িআন্তর্জাতিকচীনা বৈশিষ্ট্যসম্পন্ন আধুনিকায়নের মাধ্যমে বৈশ্বিক উন্নয়নে নতুন সুযোগ সৃষ্টি করা হবে’

চীনা বৈশিষ্ট্যসম্পন্ন আধুনিকায়নের মাধ্যমে বৈশ্বিক উন্নয়নে নতুন সুযোগ সৃষ্টি করা হবে’


এপ্রিল ২১: বিভিন্ন দেশের সঙ্গে চীনা বৈশিষ্ট্যসম্পন্ন আধুনিকায়নের নতুন সাফল্যের সুফল ভাগাভাগির মাধ্যমে, বৈশ্বিক উন্নয়নে নতুন সুযোগ সৃষ্টি করবে চীন। আর, এর উদ্দেশ্য হবে, মানবজাতির আধুনিকায়নের পথ ও সামাজিক ব্যবস্থায় নতুন চালিকাশক্তির যোগান দেওয়া এবং মানবজাতির অভিন্ন কল্যাণের সমাজ গড়ে তোলার কাজকে এগিয়ে নিয়ে যাওয়া। চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েন পিন আজ (শুক্রবার) বেইজিংয়ে এক নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন।
তিনি জানান, ‘চীনা বৈশিষ্ট্যসম্পন্ন আধুনিকায়ন ও বিশ্ব’ শীর্ষক ফোরাম শাংহাইয়ে শুরু হয়েছে। এতে অভিনন্দনবার্তা পাঠিয়েছেন চীনা প্রেসিডেন্ট সি চিন পিং। দেশি-বিদেশি ৩ শতাধিক গণ্যমান্য ব্যক্তি ফোরামে অংশ নিচ্ছেন।

লেখিকা: ওয়াং হাইমান (ঊর্মি)
সাংবাদিক, বাংলা বিভাগ
চায়না মিডিয়া গ্রুপ, বেইজিং চীন।

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, cbnnews04@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন chinabanglanews আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

আমাদের লাইক পেজ

- Advertisment -spot_img

জনপ্রিয় পোস্ট