শনিবার, এপ্রিল ১, ২০২৩
spot_img
বাড়িআন্তর্জাতিকবেইজিংয়ে ইরানি প্রেসিডেন্টের সঙ্গে লি চান সু’র বৈঠক

বেইজিংয়ে ইরানি প্রেসিডেন্টের সঙ্গে লি চান সু’র বৈঠক

ফেব্রুয়ারি ১৫: চীনের জাতীয় গণকংগ্রেসের স্থায়ী কমিটির চেয়ারম্যান লি চান সু, গতকাল (মঙ্গলবার) বেইজিংয়ের গণমহাভবনে, ইরানের সফররত প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি’র সঙ্গে এক বৈঠকে মিলিত হন।
বৈঠকে লি চান সু বলেন, চীন ও ইরান প্রাচীন সভ্যতায় সমৃদ্ধ দুটি দেশ। হাজার হাজার বছর ধরে দু’দেশের জনগণের মধ্যে গভীর মৈত্রীর সম্পর্ক টিকে আছে। সাম্প্রতিক বছরগুলোতে দু’দেশের শীর্ষনেতৃবৃন্দের কৌশলগত নেতৃত্বে, চীন ও ইরানের সম্পর্ক আরও উন্নত হয়েছে।
তিনি আরও বলেন, ইরানের সঙ্গে যৌথ প্রচেষ্টায়, দু’দেশের শীর্ষনেতৃবৃন্দের গুরুত্বপূর্ণ মতৈক্য কাজে লাগিয়ে, দ্বিপক্ষীয় সার্বিক কৌশলগত সম্পর্ককে নতুন পর্যায়ে উন্নীত করতে ইচ্ছুক বেইজিং।
এসময় প্রেসিডেন্ট রাইসি বলেন, চীন ও ইরানের ঐতিহ্যগত মৈত্রী সুদীর্ঘকালের। দু’পক্ষের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার আরও সম্ভাবনা খুঁজে বের করতে হবে, যা হবে দু’দেশের সার্বিক কৌশলগত অংশীদারিত্বের সম্পর্কের নতুন চালিকাশক্তি।

লেখিকা: ওয়াং হাইমান (ঊর্মি)
সাংবাদিক, বাংলা বিভাগ
চায়না মিডিয়া গ্রুপ, বেইজিং চীন।

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, cbnnews04@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন chinabanglanews আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

আমাদের লাইক পেজ

- Advertisment -spot_img

জনপ্রিয় পোস্ট