শুক্রবার, মার্চ ৩১, ২০২৩
spot_img
বাড়িআন্তর্জাতিকবেইজিংয়ে থাই পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ছিন কাংয়ের বৈঠক

বেইজিংয়ে থাই পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ছিন কাংয়ের বৈঠক

ফেব্রুয়ারি ১৩: আজ (সোমবার) চীনের পররাষ্ট্রমন্ত্রী ছিন কাং বেইজিংয়ে থাইল্যাণ্ডের সফররত পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এক বৈঠকে মিলিত হন।
বৈঠকে ছিন কাং বলেন, তাঁর দেশ থাইল্যান্ডের সাথে অভিন্ন স্বার্থের কমিউনিটি গড়ে তুলতে, অভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলা করতে, এবং উন্নয়নের নতুন নতুন সুযোগ সৃষ্টি করতে একযোগে কাজ করতে ইচ্ছুক।
তিনি আরও বলেন, দু’দেশের উচিত যৌথভাবে বৈশ্বিক উন্নয়ন প্রস্তাব ও বৈশ্বিক নিরাপত্তা প্রস্তাব বাস্তবায়নে কাজ করা এবং চীন-আসিয়ান সংলাপব্যবস্থা প্রতিষ্ঠার ৩০তম বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত বিশেষ শীর্ষসম্মেলনের গুরুত্বপূর্ণ সিদ্ধান্তসমূহ বাস্তবায়ন করা।
এ সময় থাই পররাষ্ট্রমন্ত্রী বলেন, গেল বছর চীনা প্রেসিডেন্ট সি চিন পিংয়ের থাইল্যাণ্ড সফরের সময় দু’দেশের মধ্যে একাধিক গুরুত্বপূর্ণ মতৈক্য প্রতিষ্ঠিত হয়।
তিনি বলেন, চীনের সঙ্গে সম্পর্ক উন্নয়নের ওপর তাঁর দেশ গুরুত্ব দেয়। থাইল্যান্ড দৃঢ়ভাবে ‘একচীন নীতি’-তে অবিচল থাকবে এবং বৈশ্বিক উন্নয়ন প্রস্তাব ও বৈশ্বিক নিরাপত্তা প্রস্তাব সমর্থন করে যাবে বলেও তিনি প্রতিশ্রুতি দেন।

লেখিকা: ওয়াং হাইমান (ঊর্মি)
সাংবাদিক, বাংলা বিভাগ
চায়না মিডিয়া গ্রুপ, বেইজিং চীন।

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, cbnnews04@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন chinabanglanews আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

আমাদের লাইক পেজ

- Advertisment -spot_img

জনপ্রিয় পোস্ট