রবিবার, ডিসেম্বর ৩, ২০২৩
spot_img
বাড়িআন্তর্জাতিকবিশ্বের সামুদ্রিক মত্স্য শিল্পের উন্নয়নে ইতিবাচক অবদান রেখেছে চীন: শ্বেতপত্র

বিশ্বের সামুদ্রিক মত্স্য শিল্পের উন্নয়নে ইতিবাচক অবদান রেখেছে চীন: শ্বেতপত্র

অক্টোবর ২৪: চীনের রাষ্ট্রীয় পরিষদের তথ্য কার্যালয়ে আজ (মঙ্গলবার) প্রকাশিত ‘চীনের সামুদ্রিক মত্স্য শিল্প উন্নয়ন’ শীর্ষক শ্বেতপত্রে বলা হয়, চীন সবসময় সহযোগিতামূলক ও পারস্পরিক কল্যাণকর, নিরাপদ ও স্থিতিশীল এবং সবুজ উন্নয়নের ধারণা কাজে লাগিয়ে সামুদ্রিক মত্স্য শিল্পের বৈদেশিক বিনিময় গভীর করেছে। বহু চ্যানেল ও একাধিক পদ্ধতিতে পারস্পরিক কল্যাণকর সহযোগিতা চালিয়েছে চীন, এবং সামুদ্রিক মত্স্য শিল্পের উচ্চ গুণগত মানের উন্নয়নের পথে অবিচল থেকে বৈশ্বিক সমুদ্রগামী মত্স্য শিল্পের উন্নয়ন এবং জলজ পণ্যের সরবরাহে ইতিবাচক অবদান রাখার চেষ্টা করছে চীন।

শ্বেতপত্রে আরও বলা হয়, চীন বিশ্বে সর্বোচ্চ জলজ পণ্য উত্পাদনকারী দেশ। ২০২০ সালে জলজ পণ্য উত্পাদনের মোট পরিমাণ ছিল ৬ কোটি ৫৪ লাখ ৯০ হাজার টন।
শ্বেতপত্রে আরও বলা হয়, ২০২২ সালে চীনে সমুদ্রগামী মত্স্য শিল্পে ব্যবসার লাইসেন্স পাওয়া শিল্পপ্রতিষ্ঠানের সংখ্যা ১৭৭টি এবং মাছের জাহাজ ২৫৫১টি।

লেখিকা: ওয়াং হাইমান (ঊর্মি)
সাংবাদিক, বাংলা বিভাগ
চায়না মিডিয়া গ্রুপ, বেইজিং চীন।

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, cbnnews04@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন chinabanglanews আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

আমাদের লাইক পেজ

- Advertisment -spot_img

জনপ্রিয় পোস্ট