রবিবার, ডিসেম্বর ৩, ২০২৩
spot_img
বাড়িআন্তর্জাতিকআর্থিক ব্যবস্থা আর্থিক সেবা সংক্রান্ত বাস্তব অর্থনীতির ক্ষমতা বাড়াবে: রাষ্ট্রীয় পরিষদের আর্থিক...

আর্থিক ব্যবস্থা আর্থিক সেবা সংক্রান্ত বাস্তব অর্থনীতির ক্ষমতা বাড়াবে: রাষ্ট্রীয় পরিষদের আর্থিক রিপোর্ট

অক্টোবর ২২: চীনের রাষ্ট্রীয় পরিষদের আর্থিক কর্মকাণ্ডের রিপোর্ট গতকাল (শনিবার) চতুর্দশ জাতীয় গণ-কংগ্রেসের স্থায়ী কমিটির ষষ্ঠ অধিবেশনে যাচাই ও পর্যালোচনা করা হয়েছে। রিপোর্টে বলা হয়, পরবর্তীতে আর্থিক ব্যবস্থা অব্যাহতভাবে আর্থিক সেবা সংক্রান্ত বাস্তব অর্থনীতির ক্ষমতা বাড়াবে।
রিপোর্টে আরো বলা হয়, ২০২২ সালের চতুর্থ প্রান্তিকের পর, আর্থিক ব্যবস্থা সঠিক ও শক্তিশালীভাবে স্থিতিশীল মুদ্রানীতি বাস্তবায়ন করেছে। বাস্তব অর্থনীতির সমর্থনের ক্ষেত্র সম্প্রসারণ করার পাশাপাশি, কার্যকরভাবে আর্থিক সেবার মান উন্নত হয়েছে, আর্থিক খাতের সামষ্টিক স্থিতিশীলতা রয়েছে এবং আর্থিক বাজারের চলাচল স্থিতিশীল হয়েছে।

বাস্তব অর্থনীতির সমর্থন সম্পর্কে রিপোর্টে বলা হয়, ২০২৩ সালের প্রথম নয় মাসে রেনমিনবি’র ঋণ নতুন করে ১৯.৭৫ ট্রিলিয়ন ইউয়ান বেড়েছে, যা গত বছরের একই সময়ের তুলনায় ১.৫৮ ট্রিলিয়ন ইউয়ান বেশি। গত সেপ্টেম্বর পর্যন্ত নির্মাণ শিল্পের মাঝারি ও দীর্ঘমেয়াদী ঋণের বকেয়া পরিমাণ ১২.০৯ ট্রিলিয়ন ইউয়ান; যা গত বছরের একই সময়ের তুলনায় ৩৮.২ শতাংশ বেশি। বৈজ্ঞানিক খাতে মাঝারি ও ক্ষুদ্র শিল্পপ্রতিষ্ঠানের ঋণের বকেয়া পরিমাণ ২.৪২ ট্রিলিয়ন ইউয়ান; যা গত বছরের একই সময়ের তুলনায় ২২.৬ শতাংশ বেশি।

লেখিকা: ওয়াং হাইমান (ঊর্মি)
সাংবাদিক, বাংলা বিভাগ
চায়না মিডিয়া গ্রুপ, বেইজিং চীন।

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, cbnnews04@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন chinabanglanews আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

আমাদের লাইক পেজ

- Advertisment -spot_img

জনপ্রিয় পোস্ট