রবিবার, ডিসেম্বর ৩, ২০২৩
spot_img
বাড়িআন্তর্জাতিকসামরিক শক্তি বৃদ্ধিতে অসন্তুষ্ট জাপানি জনগণ

সামরিক শক্তি বৃদ্ধিতে অসন্তুষ্ট জাপানি জনগণ

সেপ্টেম্বর ৩০: জাপানি সরকার ক্রমশ সামরিক শক্তি বৃদ্ধি করছে এবং প্রতিরক্ষা খাতে ব্যয়ের নতুন নতুন রেকর্ড সৃষ্টি করে চলেছে। এতে আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা গুরুতর হুমকির মুখে পড়েছে। টোকিওর সামরিক শক্তি বৃদ্ধি শুধু প্রতিবেশীদের উদ্বিগ্ন করেনি, খোদ জাপানি জনগণের মধ্যেও অসন্তোষ সৃষ্টি করেছে। গত ২৮ সেপ্টেম্বর স্থানীঁয় সময় বিকেলে একদল জাপানি নাগরিক টোকিও-র ব্যস্ত ব্যবসায়িক এলাকায় এক প্রতিবাদ-সমাবেশের আয়োজন করে এবং জাপানি সরকারের সামরিক শক্তি সম্প্রসারণের তীব্র বিরোধিতা করে।
এ সময় অংশগ্রহণকারীরা ‘সংবিধান মেনে চলুন, শান্তিপূর্ণ কূটনীতি অনুসরণ করুন’, ‘সামরিক সম্প্রসারণের বিরোধিতা করুন’, ইত্যাদি শ্লোগানসম্বলিত প্ল্যাকার্ড বহন করে।
প্রতিবাদী জনতা জানায়, জাপানি সরকার বর্তমানে গুরুতর মুদ্রাস্ফীতি ও জনগণের জীবনের ওপর সৃষ্ট ক্রমবর্ধমান চাপকে উপেক্ষা করে, সামরিক খাতে ব্যয় বাড়াচ্ছে, যা অগ্রহণযোগ্য।
লেখিকা: ওয়াং হাইমান (ঊর্মি)
সাংবাদিক, বাংলা বিভাগ
চায়না মিডিয়া গ্রুপ, বেইজিং চীন।

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, cbnnews04@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন chinabanglanews আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

আমাদের লাইক পেজ

- Advertisment -spot_img

জনপ্রিয় পোস্ট