ছিনতাই চক্রের প্রধান ড্রাইভার ছদ্মবেশী আটক

মোহাম্মদ মাসুদ বিশেষ প্রতিনিধি

সিএমপি কোতোয়ালী থানার অভিযানে মরিচের গুড়া ছিটিয়ে দুর্ধর্ষ ছিনতাই চক্রের মূলহোতা গ্রেফতার এবং ছিনতাইকৃত নগদ ২৫,০০০/- টাকা, ছিনতাইকাজে ব্যবহৃত টিপছোরা ও সিএনজি উদ্ধার।

১৫,ফেব্রুয়ারি নগরীর বাকলিয়া থানাধীন কালামিয়া বাজারস্থ বাকলিয়া এক্সেস রোডের মুখ হতে ছিনতাই কাজে ব্যবহৃত সিএনজিসহ ছিনতাইকারী দলের সদস্য মিজানুর রহমান রানাকে আটক করে। এ সময় ধৃত মিজানের দেহ তল্লাশি করে ছিনতাই কাজে ব্যবহৃত একটি টিপ ছোরা এবং ছিনতাইকৃত টাকা থেকে নগদ ২৫০০০/- টাকা উদ্ধারপূর্বক জব্দ করেন।

মামলার প্রেক্ষিতে এসআই/মোঃ মেহেদী হাসান তথ্যপ্রযুক্তির সহায়তায় ও গুপ্তচরের দেওয়া তথ্য এবং আশপাশের প্রত্যক্ষ সাক্ষীদের দেওয়া তথ্যের ভিত্তিতে সঙ্গীয় অফিসারদের সহায়তায় অভিযানে আসামিদের আটক করতে সক্ষম হয়।

গত ১৩ ফেব্রুয়ারি রাতে জনৈক মোঃ আক্তার হোছাইন বাকলিয়া থানাধীন চাক্তাই হতে মুদি দোকানের জন্য মালামাল ক্রয়ের নিমিত্তে নিউ মার্কেট মোড় থেকে অজ্ঞাতনামা সিএনজিতে চাকতাই এর উদ্দেশ্যে রওয়ানা করেন। ঘটনাক্রমে কোতোয়ালী থানাধীন ফিরিঙ্গীবাজার মেরিনার্স রোডস্থ এস আলম বাস ডিপোর পার্শ্বে পাকা রাস্তার উপর অন্ধকারাচ্ছন্ন জায়গায় পৌঁছামাত্র সিএনজি’র ড্রাইভার গাড়ি দাঁড় করানোর সাথে সাথে অজ্ঞাতনামা আরো ২জন ব্যক্তি সিএনজির পিছনে দুইপাশ দিয়ে উঠে তাহার দুইপাশে পিছনের সিটে বসে। দুইপাশে পিছনের সিটে বসা অজ্ঞাতনামা ১জন মোঃ আক্তার হোছাইন এর মুখ চেপে ধরে এবং অপরজন একটি ছোরা দিয়ে মৃত্যুর ভয় দেখায়। একপর্যায়ে আসামিরা জনৈক মোঃ আক্তার হোছাইন কে এলোপাতাড়ি কিল, ঘুষি মেরে তার হাতে থাকা ১টি Tecno মডেলের মোবাইল ফোনসেট ও নগদ ৬২,০০০/-টাকা জোরপূর্বক ছিনিয়ে নেয়।

পরবর্তীতে জনৈক মোঃ আক্তার হোছাইন চিকিৎসা গ্রহণ শেষে উক্ত বিষয়ে অজ্ঞাতনামা ৩ ছিনতাইকারীর বিরুদ্ধে কোতোয়ালী থানায় এজাহার দায়ের করলে একটি নিয়মিত মামলা রুজু হয়।

এছাড়া সিএনজি তল্লাশি করে সিএনজির পিছন দিকের সিটের পিছনে খালি জায়গায় কাগজের প্যাকেটের ভিতর ১২৫ গ্রাম মরিচের গুড়া উদ্ধারপূর্বক জব্দ করেন। ধৃত মিজানুর রহমান জানায় যে, তারা শহরের বিভিন্ন মোড়ে সিএনজি করে লোকাল যাত্রী তোলার নাম করে ঘুরে বেড়ায়। তারা পেছনের একটি সিটে যাত্রী তোলে,কিছু দূর যাবার পর একটু খালি জায়গা দেখলে সুযোগ বুঝে যাত্রীকে ছোরার ভয় দেখায় এবং চোখে মরিচ লাগিয়ে যাত্রীর সব কিছু ছিনতাই করে তাকে রাস্তায় ফেলে দ্রুত পালিয়ে যায়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top