রবিবার, সেপ্টেম্বর ২৪, ২০২৩
spot_img
বাড়িআন্তর্জাতিকচীনে প্রাকৃতিক পরিবেশসংক্রান্ত বৈজ্ঞানিক নবত্যাপ্রবর্তন-ব্যবস্থা গড়ে তোলা হবে

চীনে প্রাকৃতিক পরিবেশসংক্রান্ত বৈজ্ঞানিক নবত্যাপ্রবর্তন-ব্যবস্থা গড়ে তোলা হবে

নভেম্বর ৩: দেশের প্রধান প্রাকৃতিক পরিবেশ সমস্যা এবং গুরুত্বপূর্ণ বৈজ্ঞানিক চাহিদা অনুযায়ী, ‘চতুদর্শ পাঁচসালা পরিকল্পনার আওতায় প্রাকৃতিক পরিবেশ বৈজ্ঞানিক নবত্যাপ্রবর্তন বিশেষ কার্যক্রম’ গ্রহণ করেছে চীনের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়।
মন্ত্রণালয় জানায়, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়, প্রাকৃতিক পরিবেশ মন্ত্রণালয়, শহর ও গ্রামীণ নির্মাণ মন্ত্রণালয়, আবহাওয়া ব্যুরো, এবং বন ও ঘাস ব্যুরো যৌথভাবে প্রাকৃতি পরিবেশসংক্রান্ত বৈজ্ঞানিক নব্যতাপ্রবর্তন-ব্যবস্থা গড়ে তুলবে।
বিশেষ কার্যক্রমের লক্ষ্য হচ্ছে, প্রাকৃতিক পরিবেশের গুণগত মান উন্নয়ন করা, প্রাকৃতিক পরিবেশের ঝুঁকি প্রতিরোধ করা, এবং প্রাকৃতিক পরিবেশের সুস্থতা, রাসায়নিক পণ্যের নিরাপত্তা, ও বৈশ্বিক জলবায়ু পরিবর্তনসহ গুরুতর প্রাকৃতিক পরিবেশ ইস্যুতে মৌলিক গবেষণা গভীরতর করা।

লেখিকা: ওয়াং হাইমান (ঊর্মি)
সাংবাদিক, বাংলা বিভাগ
চায়না মিডিয়া গ্রুপ, বেইজিং চীন।

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, cbnnews04@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন chinabanglanews আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

আমাদের লাইক পেজ

- Advertisment -spot_img

জনপ্রিয় পোস্ট