শনিবার, জুন ১০, ২০২৩
spot_img
বাড়িসারা বাংলাযুক্তরাষ্ট্রের কথা না-শুনে সংশ্লিষ্ট দেশগুলোর উচিত স্বাধীনভাবে সিদ্ধান্ত নেওয়া’

যুক্তরাষ্ট্রের কথা না-শুনে সংশ্লিষ্ট দেশগুলোর উচিত স্বাধীনভাবে সিদ্ধান্ত নেওয়া’


নভেম্বর ২: সেমিকন্ডাক্টর-বাণিজ্য প্রসঙ্গে সংশ্লিষ্ট দেশগুলোর উচিত, যুক্তরাষ্ট্রের কথা না-শুনে, নিজেদের দীর্ঘমেয়াদী স্বার্থ ও আন্তর্জাতিক সমাজের মৌলিক স্বার্থ বিবেচনায় রেখে, স্বাধীনভাবে সিদ্ধান্ত নেওয়া। জাপানসহ সংশ্লিষ্ট কয়েকটি দেশকে চীনের সাথে সেমিকন্ডাক্টর-বাণিজ্য সীমিত রাখার মার্কিনি অনুরোধ প্রসঙ্গে আজ (বুধবার) চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র চাও লি চিয়ান বেইজিংয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন।
মুখপাত্র বলেন, যুক্তরাষ্ট্র বরাবরই চীনা শিল্পপ্রতিষ্ঠানগুলোর ওপর না-হক চাপ প্রয়োগের নীতি অনুসরণ করে আসছে। চীনা অর্থনীতির অগ্রগতির পথে বাধা সৃষ্টি করতে যুক্তরাষ্ট্র মিত্র দেশগুলোকে বাধ্য করছে। এ ধরনের আচরণ বৈশ্বিক শিল্প চেইনের স্থিতিশীলতার ওপর নেতিবাচক প্রভাব ফেলছে; অবাধ বাণিজ্যের নিয়মও এতে লঙ্ঘিত হচ্ছে।
মুখপাত্র আরও বলেন, আন্তর্জাতিক সমাজের সঙ্গে যুক্তরাষ্ট্রের আধিপত্যবাদী আচরণের বিরোধীতা করে যৌথভাবে বৈশ্বিক অর্থনৈতিক নিয়ম ও ভিত্তির স্থিতিশীলতা রক্ষা করতে হবে। (ওয়াং হাইমান/আলিম/ছাই)

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, cbnnews04@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন chinabanglanews আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

আমাদের লাইক পেজ

- Advertisment -spot_img

জনপ্রিয় পোস্ট