নোয়াখালীতে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পে বৃক্ষরোপণ করল ইউএনও

মোঃ দেলোয়ার হোসেন,নোয়াখালীঃ

নোয়াখালীর সুবর্ণচর উপজেলাতে বন বিভাগের উদ্যোগে গৃহহীন পরিবারের জন্য নির্মিত প্রধানন্ত্রীর ঘর আশ্রয়ণ প্রকল্পে বৃক্ষরোপণ কর্মসূচি ”২০২২ শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (২১ সেপ্টেম্বর) সুবর্ণচর উপজেলার ০৩নং চর ক্লার্ক ইউনিয়নের পশ্চিম উরির চরে মুজিববর্ষে গৃহহীনদের জন্য নির্মিত আশ্রয়ণ প্রকল্প এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার চৈতী সর্ববিদ্যা। এসময় উপস্থিত ছিলেন উপজেলা বন কর্মকর্তা, মো: মোশাররফ হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ কাউছার আহমেদ, স্থানীয় জনপ্রতিনিধি এবং উপকারভোগীগণ।

উপজেলা বন কর্মকর্তা মো: মোশাররফ হোসেন জানান যে, বঙ্গোপসাগরে জেগে ওঠা নতুন চরসহ উপকূলীয় এলাকায় সামাজিক বনায়ন, বসতবাড়ী, আশ্রয়ণ প্রকল্পের কলোনীর বিতরে সরকারি অর্থায়নে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে। বসতবাড়ী বনায়নের আওতায় অত্র এলাকায় ৪০০টি নারিকেলসহ বিভিন্ন প্রজাতির ফলদ-বনজ-ভেষজ এবং শোভাবর্ধনকারী মোট ২০০০টি চারা রোপণকরা হয়েছে। এই বনায়নের ফলে আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারী উপকারভোগীগণ তাদের পুষ্টি, জ্বালানী ও কাঠের চাহিদা যেমন- পূরণ করতে পারবে, তেমনি বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগ থেকে রক্ষা পাবে ঘর গুলো। এছাড়াও উক্ত বনায়ন সংরক্ষণের নিমিত্ত উপকারভোগীদের মধ্য থেকে একটি আশ্রয়ণ প্রকল্প বন সংরক্ষণ দল গঠন করা হয়েছে বনায়ন রক্ষার্থে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top