নওগাঁয় অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর তৈরির জন্য দুই বেকারী মালিককে জরিমানা

অহিদুল ইসলাম, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর সদর উপজেলায় পিরোজপুর এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর তৈরির জন্য দুইটি বেকারীর মালিককে জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার অফিসের সহকারী পরিচালক মোঃ শামীম হোসেন।

বুধবার নওগাঁ পুলিশ লাইনের একটি চৌকষ টিমের সহযোগীতায় বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় ও উপজেলা নির্বাহী অফিসারের সহযোগিতায় নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শামীম হোসেন এ অভিযান পরিচালনা করেন।

এ অভিযানে পিরোজপুরে অবস্থিত ভাই বোন চানাচুর কারখানা, সত্ত্বাধিকারী মোসা: সম্পাকে অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর তৈরি, সংরক্ষণ, প্যাকেটে মূল্য মেয়াদ না দেয়া এবং খোলা লবণ ব্যবহারের অপরাধে ৭ হাজার টাকা এবং একই এলাকায় অবস্থিত নওগাঁ বেকারীর সত্ত্বাধিকারী আব্দুল ওয়াহেদকে অস্বাস্থ্যকর পরিবেশে বেকারী সামগ্রী তৈরি তৈরির অপরাধে ৩ হাজার টাকা টাকা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী জরিমানা আরোপ ও আদায় করেন। এছাড়াও উক্ত দুই প্রতিষ্ঠানকে পরিবেশ উন্নত করার জন্য ৭ দিনের সময় দেয়া হয়।

এ সময় নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মোঃ শামীম হোসেন বলেন জনস্বার্থে এ ধরনের তদারকি ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top